Our Sherpur

বেহেশতী খাবার খাচ্ছি

বেহেশতী খাবার খাচ্ছি

“আম্মুর বাসায় আছি মানেই রান্নার প্যারা নেই কোনো। তবে মাঝে মাঝে শখ করে স্পেশাল কিছু করতে খুব ভালো লাগে। আজকে সকাল ৬টায় রান্নাঘরে ঢুকেছিলাম ৯টার মাঝে নাস্তা রেডি করে ফেলব চিন্তা করে। সব রেডি করে ৮টার দিকে রান্না বসাতেই গ্যাস শেষ হয়ে গেল। ৯টার আগে সিলিন্ডার আনার কোনো উপায় ছিল না দোকান বন্ধ থাকায়। তাই মাঝখানে ১ঘন্টার বেশি বিরতি দিয়ে আবার রান্না করতে হলো। নাস্তা খেতে খেতে বাজল ১১টার বেশি। তবে স্বার্থকতা এটাই রান্না খুবই মজা হয়েছে সবাই বলেছে।

A Room of Ones Own
Khatun A Jannat Asha ‍is an passionate woman and a media Activist who feel hungry to gather and spread knowledge.

যা যা রান্না করলাম:

  • Md Daloare Hossain ভাই এর তুলশীমালা চাল দিয়ে স্পেশাল ভুনা খিঁচুড়ি, আলু দিয়ে মুরগীর গিলা-কলিজা করেছি আর ডিম, টমেটোর ঝুরি ভাজা।
  • প্রথমত তুলশীমালার সুগন্ধেই মাতোয়ারা ছিল সবাই, মানে খিদেটাও অনেক বেশি বেড়ে গিয়েছিল। দেলোয়ার ভাইকে ধন্যবাদ বার বার তুলশীমালার অসাধারণ স্বাদ নেয়ার সুযোগ করে দেয়ার জন্য।
  • আব্বু তো খেয়ে আম্মুকে বলছিল- “মনে হচ্ছে বেহেশতী খাবার খাচ্ছি। এমন রান্না করতে পারবা তুমি?”
  • আব্বুর থেকে এমন সেরা কমপ্লিমেন্ট পেলে আর কী চাই বলেন!
Khatun A Jannat Asha
বাবা-মায়ের মাঝে খাতুনে জান্নাত আশা

যা না বললেই নয় তা হলো- তুলশীমালার ভুনা খিঁচুড়ির সাথে Arifa Khatun আপুর শাশুড়ি মায়ের বানানো আমের আচার খেতে অসম্ভব ভালো লেগেছে। জম্পেস একটা কম্বিনেশন ছিল। আপুর থেকে নেওয়া এক কেজি আচার বয়ামের তলানিতে পরে গিয়েছে। সবার এতো পছন্দ এটা যে, আবার নিতেই হবে। সবমিলিয়ে আজকে আমার রান্নার কষ্ট স্বার্থক, আলহামদুলিল্লাহ।”

তুলশীমালা চালের তৈরি খাবারের ছবি

বেহেশতী খাবার খাচ্ছি
তুলশীমালা চালের খাবার

পোস্ট সূত্র: টেস্টবিডি

Leave a Reply

Scroll to Top