Our Sherpur

এস.এম তানজিল আহাম্মদ রিমন

এস.এম তানজিল আহাম্মদ রিমন

শ্রীবরদী বাজার। জন্মঃ ৪ মে ১৯৮৮ সাল। তানজিল আহাম্মদ রিমনের পিতাঃ এস.এম. হাফিজুর রহমান লাভলু, মাতাঃ মোছাঃ শিউলি বেগম বাবা। দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড়। ছোটদের জন্য কিছু একটা করার ইচ্ছে মনের ভেতরে তাড়া করে সবসময়। তাইতো ছোট ছোট শিশু-কিশোর বন্ধুদের নিয়ে স্কুলে থাকতেই গড়েছিল শিশু সংগঠন ‘ফুটতে দাও ফুল’।

Products list of Our Sherpur
শেরপুর জেলার যেসব পণ্য আওয়ার শেরপুর এ পাওয়া যায়।

সারাদিনের একটা অংশ পড়াশোনার বাইরের বইপড়া, লেখার চেষ্টা করা, ছবি আঁকা, কবিতা আবৃত্তি, বক্তৃতা দেওয়াসহ নিজেকে সুন্দর মতো গড়ে তোলার জন্য নানান আয়োজনে কাটতো ছোটদের সঙ্গেই। তাদের লেখা ছাপানোর জন্য ফটোকপি করে ‘ফুলকলি’ নামে পত্রিকাও বের হত তার সম্পাদনায়। এতে অবশ্য দেশের বিভিন্ন জায়গা থেকেও ছোট-বড় অনেকেই লিখত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছে। বর্তমানে সাংবাদিকতার সঙ্গে যুক্ত আছে একটি শীর্ষ অনলাইন পোর্টালে সহকারী বার্তা সম্পাদক হিসেবে কর্মরত। আঁকাআঁকি পড়াশুনা করলেও লিখালিখিতেই আগ্রহ বেশি।

তানজিল আহাম্মদ রিমন
কবি : তানজিল আহাম্মদ রিমন

তার লেখালেখিতে এ পর্যন্ত চারটি বই প্রকাশিত হয়েছে। এগুলো হল ছড়া-কবিতার বই “এক তালি ভাই বল্টু” (২০১২), কিশোর উপন্যাস “আমাদের ক্লাস ক্যাপ্টেন” (২০১৩), ছোটদের গল্প “তোমার সঙ্গে আড়ি” (২০১৫) এবং কিশোর গল্প “মোটকু মামার অভিযানে বিল্টুর বন্ধুরা” (২০১৬)। এর মধ্যে “এক তালি ভাই বল্টু” প্রথম বই ক্যাটাগরিতে ‘ছোটদের মেলা সেরা বই ২০১২’ নির্বাচিত হয়েছিল। যোগাযোগঃ [email protected]


তথ্যসুত্রঃ শম্ভুগঞ্জের পায়রা গ্রন্থ
তথ্য সংগ্রাহকঃ মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তাক।

Leave a Reply

Scroll to Top