Our Sherpur

তুলশীমালা চালের কি কি আইটেম হয়?

তুলশীমালা চালের কি কি আইটেম হয়?

যারা এখনও তুলশীমালা চালের খাবার খায়নি তাদের অনেকের মনে প্রশ্ন উকি দেয় তুলশীমালা চাল দিয়ে কি কি আইটেম করা যায়?

এ প্রশ্নের জবাব দিতে চোখ বুলাতে হবে আমার প্রোফাইলে গত ১৬ এপ্রিলের একটি পোস্টে। পোস্ট করে জানতে চেয়েছিলাম তুলশীমালা চাল দিয়ে কি কি আইটেম করেছে বা করার কথা ভাবছে। এতে ২২৪ টি কমেন্ট-রিপ্লাই আসে। কমেন্ট কারীদের প্রায় সবাই আমাদের কাস্টমার। তাদের কমেন্ট থেকে জানতে পারি- পায়েস, সাদা পোলাও, ফিরনি, খিচুড়ি, বিরিয়ানি, তেহেরি, জর্দা, রুটি, সাদা ভাত, জাউ ভাত, মুড়িঘন্ট, চাল ভাজা বিরিয়ানি, ফ্রাইড রাইস, পিঠা, কাচ্চি, মিক্স হালিম, ছাতু সহ নানা কিছু করেছে।

আরও পড়ুন : তুলশীমালা চালের সকল পোস্ট

এসব কমেন্টে আরও কিছু আইটেম ছিলো। যেমন : বিরিয়ানির মধ্যে একাধিক প্রকারের বিরিয়ানি করেছে, ভাতের মধ্যে একাধিক ধরণে ভাত করেছে। এগুলোকে সহজ ভাবে নিচে উল্লেখ করলাম।

তুলশীমালা চালের কি কি আইটেম হয়?

  • পোলাও : মোরগ পোলাও, বাসন্তী পোলাও, সাদা পোলাও, সবজি পোলাও ইত্যাদি।
  • ভাত : ফেনা ভাত, সাদা ভাত, জাউ ভাত ইত্যাদি।
  • বিরিয়ানি : কাচ্চি বিরিয়ানি, চাল ভাজা বিরিয়ানি, চাল বিরান ইত্যাদি।
  • পায়েস : খেজুড়ের গুড়েরর পায়েস, ফিরনি ইত্যাদি।
  • পিঠা : পাটিসাপটা পিঠা, দুধ চিতই পিঠা, চাপটি পিঠা, রুটি ইত্যাদি।
  • রাইস : ফ্রাইড রাইস, পান রাইস ইত্যাদি।
  • খিচুড়ি : ভুনা খিচুড়ি, পাতলা খিচুড়ি, মাংস খিচুড়ি, ডিম খিচুড়ি, সবজি খিচুড়ি ইত্যাদি।
আরও পড়ুন : কাস্টমার সাক্ষাৎকার

কমেন্ট করে আইটেম জানানোর পাশাপাশি কিছু ফিডব্যাকও এসেছে। কেউ কেউ উল্লেখ করেছেন- ”সবচেয়ে দ্রুত রান্না হয় তুলশীমালা চালের আইটেম।” অর্থাৎ সময় বেঁচে যায়। অনেক সময় দেখা যায় অফিস বা অন্য কোন কাজে বাসার বাহিরে যেতে হয়। হাতে সময় কিন্তু খাবারও রেডি নেই। এ মুহূর্তে কি করার? এমন পরিস্থিতির মুখোমুখি যারা হন তাদের জন্য হেল্পফুল হতে পারে তুলশীমালা চালের খাবার।

আবার কেউ কেউ জানিয়েছেন- “তুলশীমালা চাল দিয়ে বাচ্চাদের খিচুরি ও অন্যান্য খাবার করা হয়।” আমাদের কাস্টমারদের থেকে পাওয়া অনেক রিভিউ এবং ফিডব্যাক আমাদের ওয়েবসাইটে রয়েছে। সেগুলোতে অনেকে উল্লেখ করেছেন অন্যান্য খাবারের তুলনায় তুলশীমালা চালের খাবার ভালো খায় তাদের সন্তানেরা

সাইদা রূপা এ পোস্টে কমেন্ট করে জানিয়েছেন, ”ভাইয়া আমার কপাল খারাপ, কত কিছু বানিয়েছি ঠিকঠাক ছবি নিতে পারিনি এবং লিখতে পারিনি। যাই হোক, পোলাউ, খিচুড়ি, বিরিয়ানি, পায়েস আর সাদা ভাত রান্না করেছি অনেক বার। খিচুড়ি আর ভাত অসাধারণ এই চালে। বিরিয়ানিও ভালো হয়। সবচাইতে বড় কথা আমার মারাত্মক গ্যাস্ট্রিকের সমস্যা এই চালের খাবারে কোন সমস্যা হয় না।”

সোর্স : ফেসবুক

Leave a Reply

Scroll to Top