Our Sherpur

Sayma Afrin : তুলশীমালা চালের সবজি খিচুড়ি

Sayma Afrin

”মাত্র খাবার নিয়ে বসলাম সারা দিন পরে। এখন খুদায় ছবিও তোলার মুডে নাই রে ঘাইসরা। মনে হইতাছে আগে খাইয়া নেই। কিন্তু ঐ যে ভালুবাসা! আপনাদের না দেখাইয়া খাইতেও মুন চায় না বুজলেন? তাই একটা ছবি তুলতে তো হয়ই তাই না?

Products list of Our Sherpur
শেরপুর জেলার যেসব পণ্য আওয়ার শেরপুর এ পাওয়া যায়।

আজকে সকাল থেকে চরকির মত ঘুরতেছি। এর মধ্যে পিন পিন করে চুলার আগুন! এদিকে নাবহানের রোষ্ট আছে লিষ্টে, বড় ছেলের আবদার গরু, এদিকে সবজি ছাড়া মার চলবে না, আর সালাম সাহেবের আবার গরু রান্না করলে ডাল চাই! আমি এক টা মানুষ চিন্তা করতে থাকলাম এক ঢিলে সব পাখি কিভাবে মারি। মনে পড়ে গেল Md Daloare Hossain ভাই এর শেরপুরের তুলসীমালা চাল আমার সব সমস্যার সমাধান করতে পারবে। যেই ভাবনা সেই কাজ।

তিন রকম ডাল আর তুলশীমালা চাল এক সাথে মিশিয়ে কয়েক রকম সবজি কেটে নিলাম। এর পরে ডাল, তুলশীমালা চাল সবজি সব এক সাথে কশিয়ে চুলায় বসিয়ে দিলাম সবজি খিচুড়ি আর অন্য চুলায় ঢিম জালে গরু হতে থাকলো তার মনের মাধুরি মিশিয়ে। সকাল সকাল ডেলিভারির রোষ্ট রেডি করে ফেলেছিলাম সাথে নাবহানের জন্য এক্সট্রা। দেখেছেন এক তুলশীমালা চালের সবজি খিচুড়ি আমার সব সমস্যা এক সাথে সমাধান দিল আলহামদুলিল্লাহ।

এক ঢিলে সব পাখি কিভাবে মারি

সবাই খুব মজা করে সবজি খিচুড়ি দিয়ে গরুর পাতলা ঝোল খেয়েছে আর বলেছে এই চালের খিচুড়ি খুব মজা হয়। আর রিভিউ এর দরকার আছে বলেন দেলোয়ার ভই? এখন আমি খাচ্ছি আর লিখছি।

এদিকে আজকের Oyshi Laila আপুর আবদারের ১০ পিস ক্ষিরশা পাটিশাপটা, ১০ পিস চিকেন হাফ মুন পাই আর হালকা তেল মসলায় করা ১০ পিস রোষ্ট চলে গিয়েছে আপুর শশুর বাড়ি। ইনশাআল্লাহ কেমন লাগলো তা জানার অপেক্ষায় থাকবো যদিও আপুরা শশুর বাড়ির জন্য আপু অসংখ্য বারের রিপিট ক্রেতা। এখন আমি খাচ্ছি আর লিখছি।”

Sayma Afrin
Sayma Afrin owner of Vojon Preo

Table of Contents

পোস্ট সূত্র: শুধুই মিষ্টি

Leave a Reply

Scroll to Top