Our Sherpur

Salma Khaled : শেরপুরের মন্ডা এতো মজা!

Salma Khaled 

“ডিএসবিতে জয়েন হবার পর থেকেই শেরপুরের বিখ্যাত পণ্যগুলো সম্পর্কে জেনেছি বিশেষ করে মন্ডা। সেই থেকেই মন্ডার প্রতি আলাদা একটি ঝোঁক সৃষ্টি হয়, নানান প্রতিকূলতা আর প্রতিবন্ধকতার কারণে এই যাবৎ মন্ডা আর খাওয়া হয়নি।

দেলোয়ার ভাই নিগার আপুকে নিয়ে টেকজুমে লাইভ অনুষ্ঠান করেন সেখানে তুলসিমালা চাল আর মন্ডা নিয়ে কথা হচ্ছিলো। তখন থেকেই শুরু হলো মন্ডার জন্য Md. Daloare Hossain ভাইকে বিরক্ত করা।

Salma Khaled
Salma Khaled owner of Morning glory.

আমি চট্টগ্রামে, এতো দূরে মন্ডা নষ্ট হয়ে যাবার সম্ভাবনা থাকাই দেলোয়ার ভাই কিছুতেই রাজি হচ্ছিলনা। ভাইয়াকে জানালাম নষ্ট হলে আমার রিস্ক পাঠিয়ে দেন। বেশ কিছুদিন পর অবশেষে গতো শুক্রবার আমার ইচ্ছা পূর্ণ হলো।

আসলে আমি চেয়েছি বাচ্চারা মন্ডার স্বাদ নিক, পরিচিত হোক শেরপুরের মন্ডার সাথে। আলহামদুলিল্লাহ বাসার ছোট বড় সবার পছন্দ হয়েছে মন্ডা। দুজন মানুষের আন্তরিকতার কারণে সম্ভব হয়েছে এই মন্ডার স্বাদ নেবার প্রথমত দেলোয়ার ভাই দ্বিতীয়ত উনার (স্বামী)। উনাকে একটু বেশি কষ্ট করেই আনতে হলো এই মন্ডা। আমি এমনিই যখন কিছু করতে ইচ্ছে হয় বা জেদ চাপে তখন তা করেই ছাড়ি। বেচারা আমার স্বাদ মিটাতে অনেক কষ্ট করেছে।

মন্ডা
Salma Khaled

ধন্যবাদ দেলোয়ার ভাই কে মন্ডা খাওয়ার সুযোগ করার জন্য, ওনার অনেক মূল্যবান সময় নষ্ট করার জন্য সরি, মন্ডা আরো দুই পিস অবশিষ্ট আছে এবং ভালো আছে। মাশাআল্লাহ সবার পছন্দ হয়েছে। এরস্বাদ না খেলে বুঝতেই পারতাম না শেরপুরে এতো মজার মন্ডা পাওয়া যায়।”

তুলশীমালা চাল ও মন্ডার জন্য শেরপুর বিখ্যাত।

পোস্ট সূত্র : টেস্টবিডি

Leave a Reply

Scroll to Top