Our Sherpur

তুলশীমালা ছাড়া আমার চলেই না – Tasnim Tamanna

তাসনিম তামান্না: দেলোয়ার ভাই ও উইবাসী। ইফতারির পরের রিভিউ দিতে চলে আসলাম তুলশীমালার। যদিও বা দেরিতে এসেছি। এর আগের পোস্টে তো লিখেছিলাম যে কিভাবে তুলশীমালা-কে ঘরে আনলাম। এখন খাবার পরের ঘটনাও তো জানাতে হবে নাকি!? আম্মুকে ইফতারে তুলশীমালা-এর খিচুড়ি করতে বলার আইডিয়া কাজে লেগেছে। আজ পর্যন্ত অন্যদের রিভিউ-এ যা যা তথ্য দেখেছি সব প্রমাণ পেয়েছি।

?? এই চাল রান্না হতে কম সময় নেই।
?? ভাত ঝরঝরে হয়।
?? আলাদা একটা সুঘ্রাণ হয়।
?? খেতে তো স্বাদ লাগেই।
?? আর ইফতারে এর আগেও যে কয়বার পোলাও চাল আর সাধারণ চালের মিশ্রণে তৈরি খিচুড়ি খেয়েছি, সে কয়বার আমার পেটে গ্যাস্ট্রিকের সমস্যা হয় বা পেটে ভারীভাব লাগে। কিন্তু আজ তেমন কিছুই মনে হয় নি। খুবই আরামে চলাফেরা করতে পেরেছি ইফতারি খাওয়ার পর।

এত সুন্দর একটা খাদ্যের সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ দেলোয়ার ভাই। হয়তোবা রেগুলার খাবারের তালিকায় এখনই জুড়ে দিতে পারব না তুলশীমালা-কে। তবে দোয়া করবেন যেন নিজের আয় থেকে খুব তাড়াতাড়িই তা করতে পারি‌। তারপর আমিও বলব, “তুলশীমালা ছাড়া আমার চলেই না”?? ছবিতে কাঁসার থালাটা কিন্তু আমার। কাঁসা ওয়েভ-এ অংশ নিতে পারিনি কিছু কারণে কিন্তু যেদিন দেখি সেদিনই সানসেট-এর ওপর থেকে নামিয়ে ব্যবহার শুরু করেছি। আর এটাও আমাকে খাবার বিষয়ে আলাদা তৃপ্তি দেই।

Leave a Reply

Scroll to Top