Our Sherpur

তুলশীমালায় অস্বস্তি হয় না ।। Shoma Zafrin Jahan

সোমা জাফরিন জাহান : আমি প্রায় ২০ দিন এর বেশি ভাত খাই না (মটু ফ্যাক্ট?)। ভাত এর প্রতি আমার কখনই কোনো আসক্তি ছিলো না, বরং ভাত বাদে অন্য কিছু বেশি পছন্দ। আর আমি আলহামদুলিল্লাহ তেমন অসুস্থ থাকি না, হাল্কা পাতলা জ্বর, ঠান্ডা ছাড়া। কিন্তু আমার একটাই বড় সমস্যা হলো আমি মানুষিক কোন চাপ নিতে পারিনা। অল্প তেই বিপি হাই হয়ে মানুষিক আর শারীরিক ভাবে দুর্বল হয়ে যাই। আমি একাই থাকি বাসা তে (হাসব্যেন্ড ভোর এ যায়, আর রাতে আসে অফিস থেকে তাই)।

গত দুদিন ধরে আমার এরকম বিপি হাই, শারীরিক দুর্বলতা। এতোগুলো মেডিসিন খাই, আর এর কারনে মুখে রুচি নাই একদম, যা খাই সাথে সাথে বমি হয়ে যায়। পেটে প্রচন্ড ক্ষুধা। সে অফিস থেকে এসে নুডুলস করে খাওয়ায়, তাও পেটে থাকে না কিছুই। এই প্রথম আমার মনে হচ্ছে একটু ভাত খবো, গত দুদিন ধরে। তাও তুলশীমালার ভাত। আমরা দুজনই ভাত খাই না একদমই, তাই দেলোয়ার ভাই থেকে নেওয়া চাল ছিলো সব টাই। আজকে কষ্ট করে রাইস কুকারে রাধলাম ভাত, আর ইলিশ মাছ। সাহস করে খেতে বসলাম, এতো দিন পর ভাত খাচ্ছি, তাও শরীর এর যে অবস্থা যদি গ্যাস ফর্ম করে!! যদি আবার বমি হয়!! ভয়ে ছিলাম।

খাওয়ার সময় ঘ্রাণ টাই এতো ভালো লাগলো। আর মনে হচ্ছিল Razib Ahmed স্যার এর কথা, স্যার একদিন বলেছিলেন- তুলশীমালায় অস্বস্তি হয় না। আসলেই তাই, একটুও পেট ভার লাগেনি, অস্বস্তি হয়নি। এখন পর্যন্ত বমিও না, আলহামদুলিল্লাহ।
**তুলশীমালার ভাত, সাথে ইলিশ মাছ আর আম্মুর হাতের আচার। আর গত দু’দিনের তার হাতের নুডলস**
Shoma Zafrin Jahan
Owner and Founder
Closet by Zafrin

Shoma Zafrin Jahan
Shoma Zafrin Jahan

Leave a Reply

Scroll to Top