Our Sherpur

Mosaddika Aliza : মন্ডা নাকি গুড়ের সন্দেশ?

Mosaddika Aliza

মন্ডা নাকি গুড়ের সন্দেশ? কোনটা খাবেন? এখন এমন প্রশ্ন যদি কেউ আমাকে করে তাহলে আমিও পালটা প্রশ্ন করবো শেরপুরের মন্ডা আর সন্দেশ? তাহলে দুটোই খাবো এবং একটু বেশিই খাবো।

আব্বার চাকুরির সুবাদে খুব ছোট বেলাতে শেরপুরে ছিলাম আর যেহেতু সেটাই আমাদের ঢাকার বাইরে প্রথম যাওয়া তাই প্রায় সময় ই ঢাকা থেকে চাচ্চুরা এবং ফুপি, আর মামা খালাদের পদচারণায় মুখরিত থাকতো আমাদের বাসা। আর আমার দাদা ভাই তো ছুটি পেলেই চলে আসতেন, আর মজার যতো খাবার আছে সব জড়ো করতেন।আর সবাই ঢাকাতে ব্যাক করার সময় নিয়ে আসতেন শেরপুরের বিখ্যাত সব মিষ্টি আর খাবার দাবার! কি আনন্দ ময় ছিলো সেই সময় গুলো।

Products list of Our Sherpur
শেরপুর জেলার যেসব পণ্য আওয়ার শেরপুর এ পাওয়া যায়।

Md Daloare Hossain ভাইয়ের শেরপুর এর মন্ডা শুনেই মন লোভাতুর হয়ে আছে। বাসায় সুগার পেশেন্ট থাকায় আনবো আনবো করেও আনতে পারছিলাম না। কিন্তু দুদিন আগে বলেই ফেললাম ভাই কে, আর গতকাল মনে হলো পরিমাণ টা আরও একটু বাড়িয়ে নেই।

ভাই কে বলতেই জানালেন গুড়ের সন্দেশ টা আজকেই প্রথম Razib Ahmed স্যারের সাথে কথা বলে এটাকে অনলাইনে প্রচার করবেন।আর ইস্টার্ন ইউনিভার্সিটিতে ও কাকলী আপু নিগার আপু প্রতাপ পলাশ ভাই সহ সবাই খাবেন। এমন শুনে আমারও ভাগ লেগে গেলো আর সেই গল্প শোনার ৪০ মিনিটের মধ্যেই মিষ্টি আমার বাসায় হাজির। খুশিতে ডগমগ আমি প্যাকেট খুলেই কঠোর নিয়ন্ত্রণে রাখা। বরের সামনে তুলে ধরলাম, অবিশ্বাস্য চোখে দুই সেকেন্ড চেয়ে থেকে দুই প্যাকেট থেকেই টপাটপ দুটো করে খেয়ে নিলো, আমি আর কি করবো সেই থেকে খাচ্ছি একবার মন্ডা তো একবার সন্দেশ।

Mosaddika Aliza
Mosaddika Aliza, Aliza’s Food Gallery

অতিথি আপ্যায়ন করে বিদায় বেলায় আবার জিজ্ঞেস করেও নিচ্ছি কেমন লেগেছে মন্ডা আর গুড়ের সন্দেশ? জবাব টা হচ্ছে আমাদের কিন্তু আবার খাওয়াতে হবে।

অনেক অনেক ধন্যবাদ দেলোয়ার ভাইকে,আর স্যার এর পরামর্শ মানেই সেরা কিছু, তাই মন্ডা তো অবশ্য ই অনেক টেস্টি, আর গুড়ের সন্দেশ একদম মন কে বারবার খেতে বাধ্য করেই রাখে। যেমনটা আমি আবারও ভাইকে বলে রেখেছি দেয়ার জন্য।

Table of Contents

পোস্ট সূত্র: টেস্টবিডি

1 thought on “Mosaddika Aliza : মন্ডা নাকি গুড়ের সন্দেশ?”

Leave a Reply

Scroll to Top