Our Sherpur

Kakoly Talokder : গুড়ের সন্দেশ আসলেই একটা ম্যাজিক

Kakoly Talokder : গুড়ের সন্দেশ আসলেই একটা ম্যাজিক

আমার বাসায় মিষ্টি জাতীয় খাবার খুব কম রাখি। কারণ আমরা তিনজন যতোটা স্পাইসি খাবার পছন্দ করি মিষ্টি খাবার তুলনামূলক কম পছন্দ করি। এর মধ্যে শানের বাবা সবচেয়ে কম পছন্দ করে মিষ্টি। কালেভদ্রে সে মিষ্টি জাতীয় খাবার খায়। আর শানও ওর বাবার ফুড হ্যাবিট পেয়েছে। তার পছন্দের খাবার হলো দারুচিনি, জিনজার (আদা), কাঁচা মরিচ ইত্যাদি। বাসায় এসব আমার লুকিয়ে রাখতে হয় তার যন্ত্রণায়।

Products list of Our Sherpur
শেরপুর জেলার যেসব পণ্য আওয়ার শেরপুর এ পাওয়া যায়।

যাইহোক, গত ৬ তারিখ রবিন ভাই আসা উপলক্ষে আমার বাসায় গেট টুগেদার ছিলো। আমরা প্রায় ২৫ জন একসাথে হয়েছিলা। আর সেদিন আমাদের জন্য চমক ছিলো Md Daloare Hossain ভাই এর গুড়ের সন্দেশOur Sherpur এর নতুন সংযোজন এই সন্দেশ। সেদিন টেস্ট করানোর জন্য দেলোয়ার ভাই এক প্যাকেট সন্দেশ নিয়ে আসেন। সাথে দুই প্যাকেট মন্ডা

স্ন্যাকসে যখন এই সন্দেশ পরিবেশেন করা হয় তখন দেখা গিয়েছে সন্দেশ নিয়ে হুলস্থুল অবস্থা। সবার এতোটাই পছন্দ হয়েছে যে সাথে সাথেই উম্মে সাহেরা এনিকা, Rakimun Binte Maruf Joya এবং আমি অর্ডার কনফার্ম করে ফেলি। পরবর্তীতে অন্যরাও অর্ডার করেন। মজার ব্যাপার হলো খাবার পর অনেকেই সন্দেশ আবার খেতে চেয়েছিলেন।কিন্তু মন্ডা থেকে গেলেও সন্দেশ শেষ হয়ে গিয়েছিলো।

Sherpurer Gurer Sondesh

এখন বলি আমার অর্ডারকৃত সন্দেশ এর কাহিনী। বর্তমানে আমার বাসায় মিষ্টি, কেক এবং সন্দেশ বিদ্যমান।রাসেলকে সন্ধ্যার নাস্তায় স্পাইসি কিছু বানিয়ে দিতে হয় সবসময়। গত পরশু জিজ্ঞেস করলা। চিকেন নাগেট এর সাথে মিষ্টি দিবো কিনা। বল্লো ‘হুম’। আমিও মিষ্টি দিলাম। মিষ্টি দেখে সে খুব বিরক্ত। বলে-“আমি গুড়ের সন্দেশ খাবো; দোকানের মিষ্টি না”

Read More from Kakoly Talokder: তুলশীমালা চালের সাদা ভাত

বাকিটা ইতিহাস। গত তিনদিন যাবত তিনি প্রতিবেলার নাস্তায় এই সন্দেশ খাচ্ছেন। আর ভদ্রলোকের ছেলেতো আরও এক কাঠি সরেস। তিনি এই সন্দেশ কতোটা পছন্দ করেছেন তা এই ছবিগুলো দেখলেই বুঝা যাবে। আজকে সকাল থেকে তিনি ঘ্যানঘ্যানান করছেন ইমরান মামা কেনো আসছে না? কলিংবেল কেনো দিচ্ছে না? কারণ তিনি ইমরান মামার সাথে রবিন মামার বাসায় যাবেন। একটা কাজে ইমরান ভাই এসেছিলেন। কিন্তু শান কিছু বুঝার আগেই তিনি চলে গিয়েছেন। যাবার পর তার হুশ হলো ইমরান মামা তাকে রেখে গিয়েছেন। সেজন্য তিনি অভিমান করেছেন। তার অভিমান ভাংগানোর জন্য এই সন্দেশ থেরাপি প্রয়োগ করা হলো। আবারও বাকিটা ইতিহাস।

Kakoly Talokder,  Owner and Founder at Kakoly's Attire
Kakoly Talokder, Owner and Founder at Kakoly’s Attire

পোস্ট সূত্র : টেস্টবিডি

1 thought on “Kakoly Talokder : গুড়ের সন্দেশ আসলেই একটা ম্যাজিক”

Leave a Reply

Scroll to Top