Our Sherpur

ছানাপোনারা চেটেপুটে খেয়েছে – Tahmina Akter

তাহমিনা আক্তার : ‘উই গ্রুপের মূল্যবান বাণী আজ রাষ্ট্রময়। “যাকে আমরা চিনি, তার থেকেই কিনি।” আমার মেয়ের পোলাও খাওয়ার খায়েশ এখন অনেকটাই নিত্য হয়ে যাচ্ছে। তো খাবে যখন ভালো টাই খাক। মনে হলো তুলশীমালা চালের এত সুনাম
নক করি দেলোয়ার হোসেন ভাইকে। সাথে সাথে ই ইনবক্সে জানান।

আমি কি চাই নতুন নাকি পুরাতন চাই, নতুন আর পুরাতন চালের ধরন আর ব্যবহার ও বলেছেন, কখন লাগবে, কি পরিমান দরকার? কিভাবে পেলে আমার সুবিধা হবে? এরপর দেলোয়ার হোসেন ভাই জানান তার স্টকে কোন ধরনের চাল আছে, নতুন চাল না থাকায় পুরনো চাল ই দিতে বলেছি। নতুন চালের পায়েস অসাধারণ হলেও পুরনো চাল ও কিন্তু ভাতে বাড়ে, মন্দ কোথায়।

আপাতত পোলাও খাই, নতুন ধানের চালের পায়েস ধান উঠলে না হয় খাবো। হাতে পেয়ে গেছি কাংখিত তুলশীমালা চাল। মজার ব্যাপার হলো কাল দুর্দান্ত ঝরঝরে পোলাও খেয়ে আজ নতুন এক্সপেরিমেন্ট চালিয়ে দিলাম পুরনো তুলশীমালা দিয়ে পায়েস রান্নার। পায়েস তো মাঝেমধ্যে খাই আয়েশ করে, তবে আজকের পায়েসটা হয়েছে অন্য রকম। রান্নাটা হয়েছে গুড় দিয়ে। আমি নিজেই নিজের রান্নার প্রেমে পড়ে গেলাম আবার।

ছানাপোনারা চেটেপুটে খেয়েছে। সেই দৃশ্য ছিল দেখার মতো। এই পায়েস আর ও রান্নার তদবির চলে এসেছে। ধন্যবাদ, দেলোয়ার ভাইকে ঢাকা থেকে চট্টগ্রাম এতো আন্তরিকতা নিয়ে পৌঁছে দেওয়ার জন্য।

কৃতজ্ঞতা উই-কে, কোথায় সেই শেরপুরের তুলশীমালা চাল এই চট্টগ্রামে বসে আনন্দচিত্তে উপভোগ করার সুযোগ করে দেওয়ার জন্য। করোনার এই কঠিন দুঃসময়ে উই ছাড়া এই চিন্তা এককথায় অসম্ভব ছিল।

সূত্র : উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই)

Leave a Reply

Scroll to Top