Our Sherpur

তুলশীমালা কাস্টমার কথন ।। Hossain Sumi

হোসাঈন সুমি : দেলোয়ার ভাইয়ের কাছ থেকে চার কেজি তুলশীমালা চাল নিয়েছিলাম। পায়েশ, পোলাও, খিচুরী এই খাবার গুলো বানাবো ভাবছি কিন্তু একজন পরিচিত ভাইয়া যে কিনা একটা রেষ্টুরেন্টের ওনার তিনি আমার কাছ থেকে চালের গল্প শুনে বলল আমাকে ও দেন। আমি ভাইয়াকে জিজ্ঞেস করলাম যে আপনি রেগুলার পোলাও এর জন‍্য কত টাকা খরচ করেন প্রতি কেজিতে?
উনি বললেন যে ১১০ টাকা করে।
আমি ভাইয়াকে বললাম তুলশীমালা চাল নিলে ১২০ টাকা করে দিতে হবে।

আজকে অফিস থেকে এসে শুনলাম ভাইয়া দুই কেজি চাল নিয়ে গেছে ২৪০ টাকা দিয়ে গেছে। ভাইয়া আমাকে আবারও এই চাল অর্ডার করবেন বলেছেন। Razib Ahmed স‍্যার সব সময় বলেন যে অন‍্য সেলারদের পন‍্য নিয়ে লিখতে কারন অন‍্যকে নিয়ে লিখলে এমনিতে নিজের পরিচিতি ও বাড়ে। সবচেয়ে মজার বিষয় হল উইতে একটিভ থেকে আমি যে সকল দেশী পন‍্য কিনেছি সে সকল পন‍্যে নেয়ার জন‍্য অলরেডি আমার বন্ধুবান্ধব কলিগ আমাকে নক দেয়া শুরু করেছে ইতিমধ্যে Hasan Raz ভাইয়ের কাছে মধু গুড় অর্ডার করেছি।

আজকেও এক কেজি ঘি এর অর্ডার পেয়েছি রাতেই হাসান ভাইকে নক দিব ইনশাআল্লাহ। তারপর কাকলী আপুর কাছ থেকে জামদানি শাড়ি নিব ননদের জন‍্য, একটা ফ্রেন্ড ও নক দিয়েছে জামদানির জন‍্য,ম নিপূরী আপুর কাছ থেকে ও শাড়ি কিনব ইনশাআল্লাহ। উইতে আমি সেল করতে পারি আর না পারি কিন্তু অন‍্য সব আপু ভাইয়াদের যে সবার কাছে পরিচিত করতে পারছি এটা আমার কাছে অনেক বড় পাওয়া কারন দেশী পন‍্যের জন‍্য এই রকম স্ট্রং প্লাটফর্ম আর কোনটা নাই।

Leave a Reply

Scroll to Top