Our Sherpur

হঠাৎ অতিথির আগমন ।। শাহ্জীদা নাজনীন সুরভী

শাহ্জীদা নাজনীন সুরভী : আমি বলেছিলাম মতিঝিল/উত্তরা কুরিয়ার অফিসে গিয়ে আনতে পারিনা প্রোডাক্ট কারণ অনেক দূর হয় আর প্রেগন্যান্সির জন্য শুধু বাসা-কলেজ-বাসা এইটুকু পথ কোনমতে আসি যাই। পুচ্চুভাইটা বলেছিলো, কোন সমস্যা নাই। যারা সমস্যায় থাকেন কোন তাদেরকে বাসায় পৌঁছে দিই পণ্য। আজ শুক্রবার হঠাৎ অতিথির আগমন। আমি তখন কেবল আলু ছিলি রান্নার জন্য। আগে জানলে রান্নাবান্না আগেই সারতাম আর দুপুরের খাবার খাইয়ে ছাড়তাম। তুলসীমালা চাল চলে এলো ১২ কেজি। আলু ছিলতে ছিলতে ভাইবোনে গপ্পো দিলাম টুকটাক। চাল চুলায় দিয়ে আশপাশে না থাকলে হালুয়া হয়ে যাবে জানলাম কারণ অল্প সময়েই হয়ে যায়। আমাদের এস এস সি গ্যাপ ৭ বছরের।?

হাতে পাওয়ামাত্রই চাল চুলোয় চাপিয়ে দিয়েছি ধুয়ে।
রিভিউ দিচ্ছি এবারঃ
১. চালটার ঘ্রাণ গতানুগতিক পোলাও চাল বা অন্যান্য চালের মত কড়া না, তবে শান্তিই লাগে বেশ।
২. এই চালের ভাত মুখে দিলে চাবানোর পর কেমন যেন একটা মোলায়েম স্বাদের রেশ রয়ে যায়। খুব মজা করে খেয়েছি।
৩. চাল রান্না হতে খুবই অল্প সময় লাগে তাই আমার মতন অস্থির মানুষদের জন্য আশীর্বাদস্বরূপ?
৪. আগের কিছু পোস্ট থেকে জেনেছি যাদের অ্যাসিডিটির সমস্যা আছে তাদের জন্য এই চাল খুবই সহজপাচ্য। ভাতটা খাবার পর থেকে সত্য বলতে পেটে আরামবোধ হচ্ছে। আমার প্রচন্ড অ্যাসিডিটির সমস্যা হয়।
৫. পণ্য একেবারে বাসায় দোরগোরায় পৌঁছে দেয়াটা কিন্তু সবাই করেনা। কুরিয়ারে বা অন্য কারো হাতে দিয়ে দায় সারে। আজ পর্যন্ত অনেক পণ্য কিনতে গিয়ে এজন্য আমাকে হয়রানিই হতে হয়েছে বলতে গেলে। আজকে চালটা বাসায় বসেই হাতে পেয়ে খুব ভাল লেগেছে। বিক্রেতা মানুষটা অত্যন্ত অমায়িক।

প্রথমবার এক গ্রাস ভাত মুখে দিয়ে মনে হলো শান্তি পেলাম। এখন থেকে আমি আলাদাভাবে এই চালটাই খাবো ভেবেছি এবং আম্মার জন্যও পাঠাবো। পোলাও/খিচুড়ি/পায়েশ রান্না করলে আবার একটা একটা করে রিভিউ দেবো ইন শা আল্লাহ। তবে চালের স্বাদ অনন্য।

ধন্যবাদ দেলোয়ার ভাইয়া ❤
ধন্যবাদ উই ❤

Leave a Reply

Scroll to Top