Our Sherpur

Khadiza Akter Tohura | বৃষ্টির দিনের খিচুড়ি

Khadiza Akter Tohura

Khadiza Akter Tohura: ওয়েদার ডিমান্ড। সে বহুদিন আগের কথা। একদিন সকাল থেকে হঠাৎ করেই তুমুল বৃষ্টি শুরু হলো। কিন্তু রাজা মশাইয়ের মনটা ভীষণ খারাপ। রানী, দাস-দাসী, প্রজারা সবাই খুব চিন্তায় পরে গেলেন। রাজার কাছে জিজ্ঞাসা করেও যেনো কিছু বের করতে পারলেন না। এদিকে দুপুরের খাবার এর সময় হয়ে গেছে। রাজার জন্য সব খাবার এর আয়োজন করা হলো। কিন্তু সব খাবার দেখে তার আরো মন খারাপ হয়ে গেল।

Cooked by Khadiza Akter Tohura
Cooked by Khadiza Akter Tohura : বৃষ্টির দিনের খিচুড়ি

রানি সাহেবা তখন ঠিক বুঝে গেলেন। যে রাজা মশাইয়ের কি খেতে মন চাচ্ছে। কিন্তু রানিসাহেবা প্রজাদের খবর পাঠালেন এই রাজ্যের তুলশীমালা ভাইয়ের কাছে থেকে চাল নিয়ে আসতে। আজ আমি সেই বিখ্যাত চাল দিয়েই রান্না করবো রাজা মশাইয়ের জন্য। প্রজারা চাল নিয়ে আসলেন। রানী নিজে গিয়ে রান্না শুরু করে দিলেন। কাউকে রান্না ঘরের কাছে ঘেঁষতে দিলেন না। এদিকে তো চারিদিকে সেই চাল এর ঘ্রাণ এ টেকা যাচ্ছে। পুরো রাজপ্রাসাদ জুড়ে চাল এর গন্ধে মো মো করছে।

তখন থেকে তো রাজার খুশি আর দেখে কে। রাজা অপেক্ষা করছেন কখন আসবে খাবার। অবশেষে তার যেনো অপেক্ষার প্রহর শেষ হলো। রাজা মশাইয়ের সামনে চলে আসলো তার পছন্দের খিচুরি, ডিম, বেগুন ভাজা। রাজা খুশি সবাই খুশি। এবার বলেন উই হলো আমাদের একটা রাজ্য। সেই রাজ্যের রাজা হলেন আমাদের স্যার, তুলশীমালা দেলোয়ার ভাই সেই রাজাকে খুশি করে দিলেন, আমরাও খুশি হয়ে গেলাম?

Leave a Reply

Scroll to Top