Our Sherpur

নিজেই যদি না জানি, অন‍্যকে জানবো কিভাবে? Nasima Akter

উই এবং ডি,এস,বি তে রাজীব স‍্যার, কাকলি আপু, নিগার আপু সবাই বারবার করে ই বলেন নিজের পণ্য সম্পর্কে অনেক রিসার্চ করে জানতে। ১০০ টি প্রশ্ন তৈরি করতে এবং সেগুলোর সমাধান তৈরি করতে, যেন আমরা আমাদের কাস্টমার কে জানাতে পারি, তাদের বোঝাতে পারি। যেন তাদের প্রশ্ন করবার সাথে সাথেই আমরা প্রশ্নের জবাব দিতে পারি । কেননা এই ১০০ প্রশ্ন ও সমাধান এর মাধ্যমে আগে থেকেই সকল প্রশ্নের উত্তর আমাদের জানা থাকবে এককথায় রেডি থাকবে।

এক্ষেত্রে আমি উদাহরণ স্বরূপ দেখাচ্ছি দেলোয়ার ভাই কে । দেলোয়ার ভাই তুলশীমালা চাল নিয়ে কাজ করেন। আমি যখন ভাইয়া কে অর্ডার করতে যাই তখন আমি না চাইতেই ভাইয়া আমাকে তার পণ্যের সকল বিস্তারিত তথ্য জানান। এতো কিছু জানান যেগুলো আসলে আমার মনে ও আসেনি। পণ্যের দর্শন থেকে শুরু করে, এর উৎপত্তি, বৈশিষ্ট্য, ব‍্যবহার, স্বাদ, দাম, ডেলিভারি সিস্টেম সবকিছু সম্পর্কে ই জানিয়ে দেন। এখন বুঝতে পারছেন এটা কিভাবে সম্ভব হয়েছে? জী হ্যাঁ, এটা সম্ভব হয়েছে কারণ দেলোয়ার ভাই আগে থেকেই একজন ক্রেতার নজরে ভেবে সকল প্রশ্ন ও উত্তর যোগিয়ে রেখেছিলেন।

এবার আসি এতে কি লাভ হলো? লাভ টা হলো-
১) এই যে এতে করে দেলোয়ার ভাই ও আমার দুজনের ই অনেক সময় বেঁচে গেছে। যার ফলে দুজনেই অন‍্য জায়গায় বা গ্ৰাহককে সময় দিতে পারবো।
২) খুব দ্রুত সিদ্ধান্ত নিতে সক্ষম হবো।
৩) আমার মনে না আসা অজানা প্রশ্নের উত্তর গুলো ও জেনে নিলাম।

এবার আসি এতো সবকিছু কিভাবে এবং কেন সম্ভব হয়েছে বলেন তো?

Leave a Reply

Scroll to Top