Our Sherpur

তুলশীমালা একাই একশো

শারমিন সাইয়্যেদ: গ্রুপের নতুন পুরাতন প্রায় সবাই একটা জিনিসের সাথে পরিচিত। তুলশীমালা চাল? তুলশীমালা চালের ভাত, খিচুড়ি, পোলাও, বিরিয়ানি, পায়েস, ক্ষীর, পিঠা ইত্যাদি ইত্যাদি। এক তুলশীমালা একাই একশো। তুলশীমালা সবার জন্য শুধু মুখরোচক খাবার তৈরির চালই না, এটা মানুষের মগজের শিরায় শিরায় বাস করে এখন। যেমন ধরেন: মা বললো চল আজ পায়েস খাই। আম্মু তুলশীমালা চাল?। মা আবার বললো চল আজ তেহারী খাবো, আম্মু তুলশীমালা চাল?। মা আবার বললো চল আজ শুঁটকি রান্না করি, আম্মু তুলশীমালা চাল??? তুলশীমালা উইবাসীদের শিরায় ঢুকে গেছে। আমার মতো অনেকেই এই চালটা গ্রুপে এসে চিনেছেন।

আজ তুলশীমালা নিয়ে রিভিউ দিবো না। চলেন মুখের টেস্ট চেঞ্জ করি। আজ Md Daloare Hossain ভাইয়ের আতব চাল আপনাদের মগজের শিরায় ঢুকাবো। পেটে তো আর দিতে পারছি না আমি, ঐটা নিজেরা অর্ডার করে আরাম করে রান্না করে খাবেন???? চাল সম্পর্কে আমার জিরো নলেজ। আম্মুর ভাষায় চালটা খুবই ভালো। ৫০ বছরের জীবনে যতবার আতব চাল খেয়েছেন এটা নাকি বেস্ট। আম্মু খিচুড়ি পছন্দ করেন না। কিন্তু তিনি এই চালটা আসার পর নিজেই তিনবার রান্না করে খেয়েছেন। প্রথম বার একটু টেস্ট করে বলেছিলো তোর রান্নার জন্য মনে হয় ভালো লাগছে?। পরের বার বলে তোর রান্নার না চালের গুন।? আমার রান্নার গুন নাই, কিছু হইলো???

দেলোয়ার ভাই আমার আম্মাজান এই প্রথম আমি কিছু কিনেছি আর সে পছন্দ করলো। তুলশীমালা খেলে কি যে করবো চিন্তা করি??
আমার বাবুর মুখিভাতিতে পায়েস আর খিচুড়ির জন্য কিন্তু আমার তুলশীমালা চাল চাই?। আজকেও বৃষ্টি দেখেই আম্মু বলে চল খিচুড়ি খাই।চালটা শেষ হয়ে যাচ্ছে রে।?

Leave a Reply

Scroll to Top