Our Sherpur

তার থেকেই কিনি যাকে আমরা চিনি – Rakimun Binte Maruf Joya

জয়া: খাদ্যদ্রব্যের ক্ষেত্রে আমার বাবা মা দুজনেই খুব খুঁতখুঁতে স্বভাবের। জামাকাপড় আমি অনলাইনে যাই কিনি তাতে তারা কোনো আপত্তি জানায় না। কিন্তু অনলাইনে খাবার, ফল, চাল আমি কিনবো, এই ব্যাপারে তাদের ভরসা নাই? তবুও সারাদিন উইয়ের গুনগান শুনতে শুনতে চমচম আপুর কাছে আম অর্ডার করব এটা শুনে তারা একবারেই রাজি হয়েছে। তারপর একদিন বিরিয়ানি রান্না করে আম্মু খুব আফসোস করছিলো চালটা ভালো না, কোনো ঘ্রান নাই। সেদিন সুযোগ বুঝে কোপ মেরে বলেছিলাম আমাদের উইয়ে তুলশীমালা চাল পাওয়া যায়, খুব ভালো, সুন্দর ঘ্রাণ, সবাই ভালো রিভিউ দিয়েছে, এরপর সেটাই আনবো। তারা তখন নিমরাজি হয়েছিল।

Rakimun Binte Maruf Joya
Rakimun Binte Maruf Joya

ঈদের ৫ দিন আগ পর্যন্ত, “চাল টা ভালো হবে তুমি শিউর?” এই প্রশ্নের উত্তর কয়েক দফায় আমার দিতে হয়েছে। প্রতিবারই আমি কনফিডেন্টলি বলেছি চাল ভালো হবে, আমাদের উই থেকে কিনছি, চিন্তার কোনো কারন নাই। ২০ তারিখ চাল অর্ডার দিলাম। ২৪ তারিখে ডেলিভারি পেয়েছি। ঈদের দিন এই চাল দিয়ে পোলাউ রান্না হলো। ঈদের দিন সেল আপডেট নিয়ে আমি এত ব্যস্ত ছিলাম লাঞ্চ করেছি বিকালে তারাহুরা করে। ছবি তোলা হয় নাই। পোলাউয়ের ঘ্রাণে এত পরে খাওয়াটা আমার জন্য কিছুটা শাস্তি স্বরূপ ছিলো? আমি খেতে বসার সাথে সাথেই আম্মু বললো, “চাল টা ভালো। খুব সুন্দর ঘ্রাণ। পোলাউ একদম ঝরঝরে। খাওয়ার পর খারাপ লাগে না।”

আম্মুর এই মন্তব্য টুকুই কিন্তু আসল রিভিউ!
তার রিভিউ পেয়ে রাতে খাওয়ার সময় ঠিক মনে করে ছবি তুলেছি?

আমার ছোটবোনের খুব গ্যাস্ট্রিকের সমস্যা। ভয়ে সে পোলউ, তেল জাতীয় খাবার খুব কম খায়। কিন্তু এই চালের পোলাউ ও দুইবেলা খেয়েছে। আলহামদুলিল্লাহ ওর কোনো সমস্যা হয়নি। আসলে এই চালটা নিয়ে আমি কনফিডেন্ট ছিলাম শুধুমাত্র উইয়ের স্লোগানটার কারণে। “তার থেকেই কিনি, যাকে আমরা চিনি“। দেলোয়ার ভাই উইয়ের পরিচিতি মুখ। উইতে তুলশীমালা মানেই দেলোয়ার ভাই। আমি নিশ্চিন্তে বাসায় রাজি করিয়ে এই চালটা কিনেছি। কারণ আমার আস্থা ছিলো যে চালটা ভালো হবে। এই চালটার ব্যাপারে আমার আস্থা সত্য প্রমাণিত হয়েছে বিক্রি পরবর্তীতে উই থেকে কেনাকাটা করাটা আমার জন্য সহজ হয়ে গেলো? আপনারা ও উই থেকে কেনাকাটা করার সময় অবশ্যই সতর্ক থাকবেন যার থেকে কিনছেন সে উইয়ের পরিচিত মুখ কিনা। অনিয়মিত ও একদম নতুন কারো থেকে কেনাকাটা করে প্রতারিত হলে তার জন্য কোনোভাবেই উই দায়ী থাকবে না1f642

Md Daloare Hossain ভাই ও তার উদ্যোগ “Our Sherpur” এর জন্য অনেক শুভকামনা। আমি কিন্তু রিপিট কাস্টমার হবো?

Leave a Reply

Scroll to Top