Our Sherpur

সুগন্ধি চাউল তুলশীমালা ।। Tania Siddika

তানিয়া সিদ্দিকা : আজকে আমাদের বাসার দুপুরের মেন্যু ছিলো তুলশীমালা চালের খিচুরী, নারকেল দিয়ে হাঁসের মাংশ, বেগুন ভাজা… আমার শ্বাশুড়ী মায়ের হাতে রান্না করা খিচুরি আমার শ্বশুরবাড়ির লোকজন থেকে শুরু করে আমার বাড়ির যত আত্মীয়স্বজন আছেন সবাই খুব পছন্দ করেন.. আমিও মার হাতের খিচুরী খুব পছন্দ করি.. তাই আজকে সকালে মা যখন আমাকে জিজ্ঞাসা করছে হাসের মাংশের সাথে কি খেতে চাও -খিচুরী নাকী পোলাও.?
আমি বলেছি খিচুরী.. কারন একটাই সবাই যেহেতু এতো ভালো রিভিও দিচ্ছে তাহলে চাল টা টেস্ট করি প্রথমে খিচুরী দিয়ে..তাহলেই তো বুঝতে পারবো চাল টা কেমন ..পাতিলে খিচুরীর চাল কশানো অবস্থায়ই আমার বাসা খিচুরীর সুগন্ধে মম করতে..পেটে খুদা অনুভুতি পেয়েছিলো তুলশীমালার সুগন্ধে…?
আমার শ্বাশুরীমা বলছিলেন চালটা খুবই ভালো এতো কম সময়ে রান্না হয়ে গেছে আর কি সুন্দর সফ্ট হয়েছে দেখেছো..আমি বললাম হ্যা মা চলেন এবার খেয়ে দেখি কেমন..আমি দেখলাম সবাই খুব মজা করে খাচ্ছিলো তাই খাওয়ার টেবিলেই সবার মতামত নিলাম ..সবাই খুব ভালো বলেছেন ..
তুলশীমালা চালের খিচুরী খাওয়ার পরের অনুভুতি -এতো গুলো খিচুরী খেয়েছি আজকে তারপরও মনে হচ্ছে না যে আমার খুব অস্থির অস্থির লাগছে..পেট ঠান্ডা করার মতো অনুভুতি..সাধারণত খিচুরী একটু বেশী খেয়ে নিলে আমার অস্থির অস্থির অনুভুতি হয়..কিন্তু তুলশীমালা চাল খাওয়ার পর এমন কিছুই হচ্ছে না..
তাই ভাবলাম সবার যেহেতু খাওয়া শেষ যদি একটু থাকে তাহলে রাতে আবার আর একটু খাবো..?
সেই আশায় রান্না ঘরে গিয়ে দেখি আমার বাসার মেয়েটা পাতিল ধোয়ে রেখে দিয়েছে ..মানে হলো আর একটুও বাকি রইলো না, পাতিল সুদ্ধ ফাঁকা..সবাই তুলশীমালা চালের খিচুরী ভরপেট খেয়ে নিয়েছে..???

Leave a Reply

Scroll to Top