Our Sherpur

তুলশীমালা ভাল না লাগলে টাকা ফেরত ।। Shawkat Ara Mow

সাখাওয়াত আরা মৌ : আমাদের দেলয়ার ভাইয়া আর তার তুলশীমালা চাল! কে না যানে, উই এবং উই এর বাইরে সবাই জানে তুলশীমালার কথা! আর আমাদের দেলোয়ার ভাইয়ার কিউট আর ইনোসেন্ট হাসিটার কথা! এত্ত সুন্দর করে কথা বলে ভাইয়া!

আমার মন্দ ভাগ্য এত্ত দিন পরে লিখতে বসেছি! সেই যে রবিন ভাইয়ার আড্ডাতে চাল নিয়েছিলাম, আর রান্নাই হয়নি! কি আর করা সপ্তাহে শুধু শুক্রবার দুপুরে আমাদের বাসায় ভাত বা খিচুড়ি বা এই জাতীয় খাবার খাওয়া হয়! বাকিদিন যে যার অফিসে যা পারি সেটাই শর্টকার্ট খেয়ে নেই! হুমায়ূন দের অফিসেই অদের নিজস্ব খাবারের ব্যবস্থা আছে! তাই আমাদের ভাত খাবার এই দশা!?

আজকে আমাদের দাওয়াত ছিল, হুমায়ূন এর আজকেও অফিস তাই আর দাওয়াতএ যাওয়া হয়নি! বাসায় সারাদিন একা একা, ভাবলাম আজকেই সুযোগ! যেই ভাবা সেই কাজ!

শীতের সবজি ইনফ্যাক্ট সব সময়ই সবজি আমার প্রধান খাবার! নরমালই আমি মাছ মাংস খুবই এভোয়েড করে চলি! সো অনেক দিন ধরেই প্ল্যান করছিলাম সবজি খিচুড়ি খাব! আজকে প্রায় ৭ রকমের সবজি, ৩ রকমের ডাল, ধনিয়াপাতা, টমেটো আর ভাইয়ার তুলশীমালা চাল দিয়ে হয়ে গেল সবজি খিচুড়ি!

কালকে অনলাইন আড্ডার জন্য ঘুম থেকে একটু দেড়ি করে উঠে সকালের নাস্তা করি ১২টায়, দুপুরের খাবারটা একা একাই যেহেতু খেয়েছি ৪.৩০ এ! বিশ্বাস করেন মনে হল অনেক অনেক বছর পর আমি অনেক ভাল একটা খাবার খেলাম!

এত্ত এত্ত মজা হয়েছে যে বলার মত না! রান্না আমি খুব একটা ভাল পারিনা! আমাদের মিস্টার পারফেক্টই সবসময় বড় রান্নাগুলো করে! কিন্তু আজকে আমার রান্নায় আমিই মুগ্ধ! আসলে আমিই না, তুলশীমালা চাল টাই এত্ত ভাল! খিচুড়ির সাথে আরও ছিল, আমাদের ভুবন বিখ্যাত হাসান রাজ ভাইয়ার ঘি, উম্মম, কি যে মজা! মাশাল্লাহ সেই ছোটবেলার স্বাদ! আর ডিম ভাজি, খালাশাশুড়ির হাতের খুবই মজার জলপাইয়ের আচার, আম্মুর দেওয়া কালিজিরা ভর্তা আর গরুর ভুরী ভোনা, এটাও আম্মু দিয়েছে!

নরমালই আমাদের সবারই পোলাওয়ের চালের খিচুরি কেমন যেন, পেট অনেক ভারী হয়ে থাকে, আর খুব পানি পিপাসা পায়, কিন্তু আজকে আমার কিছুই মনে হয়নি, অথচ অনেক খেয়েছি! একদম অন্য দিনের মত, স্বাভাবিক!

রাজিব ভাইয়া আর দেলোয়ার ভাইয়া আপনাদের অনেক ধন্যবাদ আমাদের দৈনন্দিন খাবারের তালিকায় এই তুলশীলামা চাল আনবার জন্য! আর দামটাও হাতের নাগালে! অনেক দোয়া রইল দেলোয়ার ভাইয়া, আপনি অনেক দূর এগিয়ে যান, অনেক ভাল থাকেন! আপনার লাখ লাখ মন চাল বিক্রির জন্য দোয়া রইল!

আচ্ছা আসল কথা আপনার ভাববেন না, দেলোয়ার ভাইয়া কে পাম, বা অন্যকিছুর জন্য আমি এত্ত প্রশংসা করছি, ভাইয়া কিন্তু আমাকে কোন কমিশন দেয়নি! আসলে যারা অলরেডি খেয়েছেন, তারা যানেন এটা সত্যি অনেক ভাল চাল! যারা এখনো টেস্ট করেন নি প্লিজ আমার মত লেট না করে ট্রাই করে দেখেন! ভাল না লাগলে টাকা ফেরত!?

বিঃ দ্রঃ চাল ভাল লাগবেই সো টাকা ফেরত দেবার প্রয়োজনই নেই! হিহিহিহিহ…?

Leave a Reply

Scroll to Top