Our Sherpur

চালের রাজা তুলশীমালা

সুলতানা কানিজ : আমার মনে হয় চালের রাজা বললে ভুল হবেনা। চালের ঘ্রাণ, স্বাদে অতুলনীয়। তুলশীমালা চাল দিয়ে যাই রান্না করা হোক না কেন খেতে অসাধারণ হবে। তুলশীমালা চালের এত এত রিভিউ দেখতে দেখতে আমি কবে চাল হাতে পাব এই অপেক্ষায় ছিলাম। বেশি এক্সাইট থাকলে যা হয় আরকি। দেরি হয়ে যায়। আমারও তাই হয়েছে। তাই স্বাদটাও মনে হয় আমার কাছে বেশি মনে হচ্ছে।

চালের রাজা তুলশীমালা 3
সুলতানা কানিজ

দেলোয়ার ভাইকে চালটা অর্ডার করি জানুয়ারি ৮ তারিখ হাতে পায় ২৪ জানুয়ারি। এর মধ্যে চালের মধ্যে অন্য চাল মিক্স থাকায় ভাইয়া সেটা কুরিয়ার অফিস থেকে ব্যাক করেন। ভাইয়া যদি সেই চালটা আমাকে দিত আমিও জানতে ও পারতাম না। তখন ভাইয়া সেটা জানান এবং টাকা ফেরত দেওয়ার কথা বলেন। আমি উনাকে বলি সমস্যা না ভাইয়া। এরপর কুরিয়ার অফিসে ঝামেলা করে তখন ভাইয়া বলে টাকা ব্যাক করে দেই আপু? আমি না করি। দেলোয়ার ভাই এতটা অমায়িক। আর উনাকে চালের জন্য এতটাই জ্বালাইছি যে কবে চাল আসবে ভাইয়া। উনি সব সহ্য করে অবশেষে আমার কাছে পাঠিয়েছিলেন।

চালের রাজা তুলশীমালা
চালের রাজা তুলশীমালা

চাল হাতে পেয়ে আর দেরি না করে খিঁচুড়ি রান্না করে খিঁচুড়ির ঘ্রাণে অর্ধভোজন হয়ে গিয়েছিল বাকিটা চুলা থেকে নামাতে দেরি সাবাড় করতে দেরি হয়নি তাই ছবিও তোলা হয়নি। এরপর দিন সাদা ভাতের সাথে হাঁসের মাংস, ফারাক সিমের (রাঙামাটির একটি খাবার) বিচি, সালাদ আর পায়েস করলাম। অসাধারণ ভোজন করলাম শুক্রবার দুপুরে। তুলশীমালা চালের ভাত খিঁচুড়ি খাওয়ার পর মনে হচ্ছে আরও খাই। আমার ছেলে মেয়েকে নিয়ে ভাত খাওয়ানো নিয়ে খুব সমস্যা হয়। ওদের জন্য ওদের বাবা প্রায় সময় বাসমতি চাল এনে রাখত। এখন নিষেধ করছি বাসমতী চাল না আনতে। তুলশীমালা চাল কিনব সব সময় বলে দিয়েছি।
ধন্যবাদ দেলোয়ার ভাইকে এত মজার একটা চালের সাথে আমাদের পরিচয় করে দেওয়ার জন্য।

Leave a Reply

Scroll to Top