Our Sherpur

তুলশীমালা চালের সবজি খিচুরি – Jannatul Ferdus Nipa

জান্নাতুল ফেরদৌস নিপা : তুলশীমালা চাল নিয়ে পোষ্ট পড়তাম আর মনে হতো এটা অন্য চালের মতই হবে হয়তো। ৪ (জানুয়ারি) তারিখ রবিন ভাইকে নিয়ে অফলাইন আড্ডাতে প্রথম বারের মত আমি গেলাম। একটা সময় কানে আসলো দেলোয়ার ভাই তুলশীমালা চাল নিয়ে এসেছে। আমি সবার সামনে বলতে লজ্জা পাচ্ছিলাম তাই ভাইয়াকে ইশারায় ডাক দিয়ে বললাম আমার জন্য একটা ব্যাগ রেখে দিয়েন। ভাইয়াও খুব সুন্দর করে বললেন যাওয়ার সময় নিয়ে যাইয়েন। সবাই এত আগ্রহ দেখাচ্ছিল চাল নিয়ে আমার কেন জানি মনে হলো আমি তো নতুন নিশ্চই দেলোয়ার ভাই আমার কথা ভুলে যাবেন। আমি ভাইয়াকে যখনই সামনে দেখি তখনই মনে করিয়ে দেই চালের কথা।

তো চলে আসার আগে ২ কেজি চাল নিয়ে নাচতে নাচতে বাসায় চলে এলাম। আমার কাজের মেয়েটা বারবার এসে জানতে চায় আন্টি এই চাল কি বাবুদের জন্য। আমি কি ওদের খিচুরি রান্না করবো। আমি বললাম খবরদার এই চালে হাত দিবানা। আমি যেদিন নিজে রান্না করার সময় পাবো সেদিন রান্না করবো। আমি জব করি তাই একমাত্র ফ্রাইডেতে স্পেশাল কিছু রান্না করতে পারি। কিন্তুু এবার আর সময়ই হচ্ছিলোনা। ফাইনালি গত ফ্রাইডেতে আমি সবজি খিচুরি রান্না করলাম তুলশীমালা চাল দিয়ে এবং সাথে Hasan Raz ভাইয়ের ঘি তো ছিলোই। আমার তখন একটা কথাই মনে হইছে দেলোয়ার ভাই আর হাসান রাজ ভাই হচ্ছে যুগলবন্দী। একটা ছাড়া অন্যটা পরিপূর্নতা পাবেনা। আমার মেয়েরা এখন তুলশীমালা চালের খিচুরি খায় প্রতিদিন। আগে যেই চাল খাওয়াতাম সেটা আর দিবনা ঠিক করেছি।

দেলোয়ার ভাই আমি জব করতে এসে অনেক ধরনের লোকের সাথে কথা বলছি তাই কিছুটা হলেও মানুষ চিনতে পারি। আপনি অনেক ভালো একজন মানুষ ভাই। সেটাও আমি বুজলাম ৪ তারিখের একটা ঘটনা থেকে। আমরা কয়েকজন Nazir Parvez ভাইয়ের দই পাইনি। আপনি সবাইকে দিচ্ছিলেন আমরা যখন চাইলাম আপনি খুব লজ্জা নিয়ে বললেন আপু আমি সরি দই শেষ হয়ে গেছে। আপনাদের খাওয়াতে পারলাম না। ঐ মুহুর্তটাই আমি হয়তো অনেক দিন ভুলতে পারবোনা।
মন থেকে দোয়া করি আপনার বিজনেস অনেক প্রসারিত হোক। তুলশীমালা চালের সবজি খিচুরি, গরুর মাংস মটরশুঁটি আর আলু দিয়ে, সালাদ।

নোট : শেরপুর তুলশীমালা চালের জন্য বিখ্যাত

Leave a Reply

Scroll to Top