Our Sherpur

তুলশীমালার ভেরিফাইড রিভিউ – Raihana Akther

রাইহানা আক্তার: আজকে অনেক গুলি রিভিউ দিবো। ভেবেছিলাম কোয়ারেন্টাইনে ঈদ হবে অন্য স্বাভাবিক দিনের মতই কিন্তু না স্যারের চমকে ব্যাস্ত হয়ে পড়েছি সকাল থেকেই। আজকের প্রথম রিভিউ দেলোয়ার ভাইয়ের তুলশীমালা চালের। তুলশীমালা চাল টা আসলেই দারুন। আজকে তুলশীমালা চালের বিরিয়ানি রান্না হয়েছে আমাদের ঘরে। দেরি করে রিভিউ নিয়ে আসলাম কারন রিভিউটা দিবো সবার কাছে শুনে তারপর। আমি সবার শেষে খেয়েছি তাই আমার রিভিউ সবার শেষে। শুরু করছি আব্বা কে দিয়ে। আমার আব্বা অনেক প্রশ্ন করে অনেক কিছু জানে। পুরো বাংলাদেশ আমার আব্বার চোখে আকা, আপনি শুধু এলাকার নাম বলবেন উনি বলে দিবে কোন বিভাগ, কোন জেলা আর কিভাবে যেতে হবে সব। যাইহোক এখন আসি রিভিউ তে,

আব্বা: প্রথম প্রশ্ন এইটি কোন শেরপুর?? বগুরার শেরপুর নাকি ময়মনসিংহের শেরপুর? এটি ময়মনসিংহের জেলা শেরপুরের তুলশীমালা চাল। আব্বা বললো চাল টা ভালো, খেতে ভালো লাগছে, আমি আজকে বিরিয়ানি ই খাবো। (আব্বা হার্টের পেশেন্ট তাই পোলাও বিরিয়ানি কম খায়, ভাত খায়) আব্বা খুশি তুলশীমালা চাল খেয়ে আর ফিক্সড করেছেন নেক্সট থেকে আমাদের ঘরে আর চিনিগুরা আসবেনা অনলি তুলশীমালা কেনা হবে।?

মা: চাল টা খেতে মিস্টি মিস্টি। রান্না করতে ভালো লাগছে নতুন চাল হলেও নরম হয়না। ভালো চাল।

ভাবি: আমার ভাবি পোলাও খেতে পারেনা তার গন্ধ সহ্য হয়না। কিন্তু অল্প নিয়ে খেয়ে বলে মা আমি ভাত খাবো না বিরিয়ানি এ খাই।?

ভাইয়াঃ জোশ তো, খাওয়ার আগে বলছে চাল তো চাল ই এর আবার স্পেশাল কি। খাওয়ার পরে বলছে না কিছু আলাদা আছে। খেতে ভালো লাগে।

ছোট ভাই: ঐ একটা ছোচা তাই অর কোন আলাদা রিভিউ নাই বিরিয়ানি মানেই মজা।

পাশের বাড়ির ভাবি: প্রতিবেশি আমার মা কে বলতেছে, চাচি কি রান্না করেন? ঘরে থাকা যাচ্ছেনা তো। পরে মা আবার তাদের দিয়ে বললো আজকে আমাদের স্পেশাল বিরিয়ানি আগে খাও তারপর বইলো স্পেশাল কি আছে এতে।?

আমি: সবার রিভিউ শুনে আমি কথা কনফিউজড, যে যেইটা বলে আমার কাছে তেমন ই লাগে। তবে খেতে অনেক মজা লেগেছে। চাল টা অনেক চিকন ছোট তবে নরম হয়ে গলে যায়নি। আমি নরম পোলাও, বিরিয়ানি খেতে পারিনা তাই আমার কাছে পারফেক্ট মনে হয়েছে।
ধন্যবাদ সবাইকে। ধন্যবাদ দেলোয়ার ভাই। ধন্যবাদ Razib Ahmed স্যার।

Leave a Reply

Scroll to Top