Our Sherpur

প্রসংশায় পঞ্চমুখ শেরপুরের মন্ডা – Raihana Akther

রাইহানা আক্তার : আমরা সবাই জানি দেলোয়ার ভাই মানেই তুলশীমালা চাল কিন্তু এটা কি জানেন দেলোয়ার ভাই আমাদের শেরপুরের মন্ডার স্বাদ নেয়ার সুযোগ করে দিয়েছেন। এখন আসি মন্ডার কথায়। দেলোয়ার ভাই নিজে ডেলিভারি দিয়ে গেছেন আমি অনেক খুশি হয়েছি😊। ভাইয়া এত্তো টায়ার্ড ছিলেন তাই শুধু ১গ্লাস পানি খাওয়াতে পারিনি এটা আমার কষ্ট 😥। মন্ডা নিয়ে ঘরে ঢুকার সাথে সাথেই আব্বার সম্মুখীন হলাম, কি নিয়া আইলিরে?
শেরপুরের মন্ডা। আয় এদিকে🙄
– মন্ডা কি জানোস?
– নাহ, (তখনও প্যাকেট খুলিনাই)
– মন্ডা মানে ছানা, প্যাকেট খুলদেখি
– খুললাম, দেখেই ভালো লাগছে সুন্দর করে প্রতিটা মন্ডা আলাদা আলাদা প্যাকেট করা খাওয়ার সময় হাতে মিষ্টির আঠা লাগবেনা। খুব সুন্দর প্যাকেজিং।😊
– দেখি কেমন মন্ডা দে একটা।
দিলাম আর অপেক্ষা কারন উনার মুখে প্রসংশা বের হওয়া টাফ ব্যাপার।
– আমার কাছে খুব একটা ভালো লাগলো না😥 আরেকটা দে।
– দিলাম।
– এইবার একটু স্বাদ পাইলাম।
– এখন দেখি ঘুরে আর নিয়া খায় আর বলে মন্ডাটা মজাই, হাল্কামিষ্টিতো ভালোই লাগতেসে।

Monda 3
মন্ডার পেয়ে উচ্ছাস

ছোটবোন Anika Ahmed নিলো খাওয়ার পর বললো অনেক মজা। ভাবীর কাছে ভালো লেগেছে তবে একটু ড্রাই লেগেছে কিন্তু ভাগনি বললো ড্রাই এর জন্যই খেতে বেশি ভালো লাগছে। ভাইয়ার জ্বর ছিলো কিছু খেতে ভালো লাগছিলো না, মন্ডা খেতে বেশ ভালো লেগেছে। আমার মার কাছেও অনেক মজা লাগসে, আবার নিয়ে বড় মেয়ের বাড়িতে পাঠাবে বল্লো। বাড়ির ছোট বড় সবাই খাচ্ছে আর প্রসংশায় পঞ্চমুখ। বিকেলে ৪টায় দিয়ে গেছে রাত ১১টার মধ্যে ৯৮%সাপ্পা। শেষে ১টা আমিও খেলাম। আমি আগে কখনো মন্ডা খাইনি তাই প্রথম খেয়ে খুব ভালো লাগলো। আসলেই দেলোয়ার ভাই আপনাকে ধন্যবাদ দিয়ে শেষ করা যাবেনা এটাও সম্ভব হয়েছে ঢাকায় বসে শেরপুরের মিষ্টি খাচ্ছি। শেষ যখন ১ টা নিলাম খাইতে আব্বা হুংকার ঝারলো সকালে নাস্তায় খাবে তার জন্য যেনো রাখি ঘুরে ঘুরে নিজেই খাইসে ৬/৭টা। তারপরেও বলবে মজা লাগেনা, স্বাদ পাইলাম না। অবশেষে সমাপ্ত। এখন শুনি মন্ডা টা শেষ? মজাই লাগছিলো। ★মোরাল অব দ্যা স্টোরি, দাঁত থাকতে বাংগালী দাঁতের মর্যাদা দেয়না।

সূত্র : উইমেন এন্ড ই-কমার্স ফোরাম

Leave a Reply

Scroll to Top