Our Sherpur

মুহাম্মদ শহীদুল ইসলাম ফকির

মুহাম্মদ শহীদুল ইসলাম ফকির, পিতা মৃত.ফরহাদ আলী ফকির, মাতা. সরুফা বেগম। ১৯৮০ সালের ০৩ জানুয়ারী শহরের নাগপাড়া গ্রামে এক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

কবি মো.শহীদুল ইসলাম ফকির

কবি মো.শহীদুল ইসলাম ফকির

কবি মাতৃকোলে থাকাকালীন কবির বাবা স্বপরিবারে নালিতাবাড়ী থানা কলসপাড় ইউনিয়নের নগরবেড়া গ্রামে স্থায়ীভাবে চলে যান এবং বসবাস করেন। সে খানেই কবির বেড়া উঠা। কাপাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ালেখার হাতে খড়ি, তারাগন্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৬ সনে এস এস সি পাশ করে শেরপুর সেকান্দার আলী কলেজের বারান্দা থেকেই পড়া লেখার সমাপ্তি ঘটে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারেনি।

পরবর্তিতে উন্মুক্ত থেকে কিছুটা লেখার পাথেয় জোগাড় করেছেন। কবি অাল্লাহর অশেষ কৃপায় তিন সন্তানের বাবা হয়েছেন। কবিতার প্রতি সীমাহীন ভালবাসা থাকায় অবসর সময়ে নিজেই লেখালেখি করেন। ইতিমধ্যে তাঁর বেশ কয়েকটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। ২০১৯ বই মেলায় খই প্রকাশনী থেকে প্রকাশিত হচ্ছে আরো একটি যৌথ কাব্যগন্থ “স্মৃতির পাতায়।” এ ছাড়া বিভিন্ন পত্র পত্রিকায়, বিশেষ করে সাপ্তাহিক দশকাহনীয়া তে নিয়মিত কবির লেখা প্রকাশিত হয়।

বর্তমানে বিভিন্ন অনলাইন ভিত্তিক সাহিত্য গ্রুপের সাথে জড়িত আছেন। ‘কলম সাহিত্য সংসদ লন্ডন’ এর শেরপুর জেলার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। খুব শিঘ্রই একক কাব্যগন্থ প্রকাশ করতে যাচ্ছেন। বর্তমানে তিনি বাংলাদেশ মিলিটারী ইঞ্জিনিয়ার সার্ভিস (এম ই এস) এ কর্মরত আছেন।

কবি মো.শহীদুল ইসলাম ফকির সকলের দোয়া, সহযোগিতা এবং ভালোবাসা নিয়ে সামনে আরো এগিয়ে যেতে চান।

Leave a Reply

Scroll to Top