Our Sherpur

বেবী ব্রিজেট চিসিম | Baby Brijet Chisim

বেবী ব্রিজেট চিসিম | Baby Brijet Chisim

বেবী ব্রিজেট চিসিম, গারো পাহাড় খ্যাত শেরপুর সদর উপজেলায় বসবাস করেনl তিনি স্কুল শিক্ষক মি. মহেন্দ্র হাজং ও আল্পনা চিসিমের কন্যাl তিঁনি শিশুকাল থেকেই কবিতার প্রতি আসক্ত হন। সেই আসক্তি আর ভালোলাগা থেকে ”বড়দিন” ও বিভিন্ন পার্বন উপলক্ষে পারিবারিক দেয়ালিকা প্রকাশনায় শুরু করেন লেখালেখি।

Products list of Our Sherpur
শেরপুর জেলার যেসব পণ্য আওয়ার শেরপুর এ পাওয়া যায়।

বই পড়ার অভ্যাস সকলের মাঝে ছড়িয়ে দিতে গ্রামে একটি লাইব্রেরী প্রতিষ্ঠা করেন। নাচ-গান, আবৃত্তি,অভিনয়, অঙ্কনসহ প্রায় সবকিছুতেই তাঁর বেশ পদচারণা ও দক্ষতা রয়েছে এবং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বেশ কয়েকটি পুরস্কার পেয়েছেন। বিভিন্ন ম্যাগাজিন, ই-পত্রিকা এবং অনলাইনে নিয়মিত লিখেনl

লেখালেখির পাশাপাশি কারু শিল্পের কাজ করতে খুব ভালবাসেনl জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিবিএ ও এমবিএ সাফল্যের সাথে সম্পন্ন করে সহকারি স্কুল শিক্ষক হিসেবে জীবনের পথচলা শুরু  করেন। ছোট বেলা থেকেই তিঁনি সামাজিক উন্নয়ন এবং বাল্যবিবাহ রোধে কাজ করেন।

বেবী ব্রিজেট

২০১৮ সালের অমর একুশে বই মেলায় “মেঘমায়ার কাব্য” নামে একটি কাব্যগ্রন্থ প্রকাশ করেনl “কবিতা শ্রবণে প্রশান্তি “নামে একটি ”গারো সাহিত্য পত্র” সংকলনে তাঁর কয়েকটি কবিতা প্রকাশিত হয়েছে, যা সর্ব মহলের প্রশংসা কুড়িয়েছে l নিজ মাতৃভাষা “গারো ভাষা”এর নিজস্ব বর্ণমালা না থাকায় খুব দুঃখ প্রকাশ করেন এবং জীবনে এটার (গারো ভাষা) খুব শূন্যতা ভুগ করেনl তিঁনি লেখালেখির মাঝে আত্মতৃপ্তি এবং নিজেকে খুজে পান, তাই মৃত্যুর আগ পর্যন্ত লেখালেখি চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি গ্রহণ করেন।

Leave a Reply

Scroll to Top