দ্রুত রান্না করতে চাইলে তুলশীমালা চাল রান্না করি

0
20

সোহাগী হোসেন : ”আসসালামু আলাইকুম প্রিয় উইবাসি। কেমন আছে সবাই? আশা করি সবাই ভাল আছেন এই বসন্তে আজ আপনাদের জন‍্য নিয়ে এলাম সুন্দর একটি রিভিউ। Our sherpur এর নাম আমরা সবাই শুনেছি, যার উদ‍্যোক্তা আমদের Md. Daloare Hossain ভাই। ভাইয়ার থেকে তুলশীমালা চাল নিয়েছিলাম আমার আব্বার জন‍্য, কারন আব্বা আমি যখন ছোট তখন উনি বড় একটা অপরেশন করেন খাদ‍্যনালীর। যার ফলে আব্বা খাবার হজম খুব সহজে করতে পারে না। খেলেও খুব সামান‍্য। আব্বাকে তুলশীমালা চাল আমি নিজে রান্না করে দেই আলহামদুলিল্লাহ্ ভালই খেয়েছে। খুব মজাও পেয়েছে এবং একটু বেশী খেলেও হজম হয়েছে। সত‍্যি আমার ভাল লাগে যখন এই চাল টা খেয়ে গ‍্যাস্ট্রিক দূর হয়েছে। পেট নরম থাকত।

Shohagi Hossain Owner of Shohagi’s Fashion House

আব্বা তো আছেই সাথে আমার ছোট বাচ্চার খিচুরি করছি এই চাল দিয়ে, ঘ্নান টা এত ভাল বাবু তাড়াতাড়ি মজা করে খায়। কারন এটা রান্না হয় ঝটপট। যখন মনে হয় দ্রুত কি রান্না করব তখন এটা রান্না করি। তাই ওকে এই চাল দিয়ে পায়েস, খিচুরি মাঝে মাঝে মাছ দিয়ে নরম করে খাওয়াই। আমার তৈরি হোম মেইড সেরিলাক ও এই চাল আমি বাবুদের জন‍্য ব‍্যবহার করি। এতে বাবুর পেট ফাফা বন্ধ হয়েছে, গ‍্যাস সমস‍্যা কমেছে, মুখে রুচিও বাড়ছে।

আর বড় মেয়ে এই চালের বিরানি খাবে, শেষ যা ছিল তা দিয়ে কাল ভালবাসা দিবস ও ফাল্গুনে ওর জন্য তুলশীমালা চালের বিরিয়ানি রান্না করছি। যদি এই চাল দিয়ে ঘরে আমার শ্বশুড়-শাশুড়ি ও আমরা বিরায়িনি খাই। ধন‍্যবাদ ভাইয়া এক চালে এত কিছুর চাহিদা মিটানোর জন‍্য। দোয়া করি এইভাবে আরো এগিয়ে যান। আমাদের দেশের এই চাল সারা বিশ্বে একদিন সবাই চিনবে আপনার মাধ‍্যমে।”

সূত্র : ফেসবুক