ভাইয়ার মন্ডা ফ্রেশ, টাকটা, মজাদার – Effat Jahan Mila

0
35
মন্ডা

ইফফাত জাহান মিলা : ”বর্তমান যুগে অনলাইনে কমবেশি সবাই কেনাকাটা করি। সেক্ষেত্রে ছবি টা খুব কার্যকরী ভুমিকা পালন করে। কেননা আগে দর্শনধারী পরে গুণ বিচারী। তো দেখা যায় অতিরিক্ত চকচকের প্রলোভবে পরে আমরা ঠকে যাই। ঐ যে চকচক করলেই সোনা হয়না। তখন আমরা অন লাইনের দোষ দেই। আপনি আর ঐদিকে মুখ ফেরাবেন না। কিন্তু রিপিট কাস্টমার না পেলে কি আপনার বিজনেস চলবে?

অনলাইন বলেন আর অফলাইন। রিপিট কাস্টমার আপনার বিজনেসের চালিকা শক্তি। এই রিপিট কাস্টমার আপনি কিভাবে পাবেন? রিপিট কাস্টমার পেতে হলে আপনার প্রোডাক্টের গুণগত মান ভালো হতে হবে। ভালো হতেই হবে। কেননা আপনার প্রোডাক্টের মান ভালো না হলে আপনার ক্রেতা আর আপনার মুখী হবে না।
রিপিট কাস্টমার পেতে হলে আপনার সার্ভিস ভালো হতেই হবে। আপনার পণ্য খুব ভালো কিন্তু আপনার সার্ভিস ভালো না, তবে আপনি রিপিট কাস্টমার পাবেন না। কেননা, পণ্যের কেনার সাথে সাথে একটা আবেগ জড়িত থাকে। সেই আবেগে আঘাত লাগলে কাস্টমার আর আপনার কাছে আসতে চাইবে না। কেননা আপনি ছাড়া আরও অনেকেই আছে।

অনলাইন আড্ডায় Razib Ahmed স্যার সবসময়ই বলতেন, উই হলো খাবারের জন্য ফাঁকা মাঠ। এটা কতোটা সত্যি যারা খাবার নিয়ে কাজ করেন তারা জানেন। আর যারা খাবার কিনেন তারাও জানেন।

আজ আমি বলব, আওয়ার শেরপুরের স্বত্বাধিকারী দেলোয়ার ভাই Md. Daloare Hossain এর মন্ডার কথা। ভাইয়া যেদিন প্রথম মন্ডা নিয়ে কাজ শুরু করেন ঐ দিন থেকে আমি ভাইয়ার মন্ডা নেই এবং এখনো নিয়ে যাচ্ছি। কেননা ভাইয়ার পণ্য যেমন ভালো সার্ভিস ও তেমন ভালো। এই দুই এর সমন্বয়ে আমি ভাইয়ার ৭ বারের রিপিট কাস্টমার।

ভাইয়ার মন্ডা ফ্রেশ, টাকটা, মজাদার। ঠিক যেমন আমি আমার ছোটবেলায় খেয়েছিলাম ঠিক তেমন। সবচেয়ে বড় কথা হলো প্রতিবারই সেইম টেস্ট এর হয়। অনেক সময় একই দোকান থেকে জিনিস কিনলেও একই রকম হয় না। কিন্তু ভাইয়ার মন্ডাটা একই রকম থাকে। আমি চাইব যারা খাননি তারা সবাই খাবেন। আমাদের দেশের এতো বিখ্যাত একটা মিষ্টি সবারই টেস্ট করা উচিত। আর যেখানে আপনি ঘরে বসে এক ক্লিক এ মানসম্মত জিনিস পাচ্ছেন সেক্ষেত্রে তো এটা মিস করা উচিত ই না।”

সূত্র : ফেসবুক