আবুল কালাম আজাদ সরকার

আবুল কালাম আজাদ সরকার | Azad Sarker

আবুল কালাম আজাদ সরকার

১৯৮৬ সালে ১৫ জুলাই শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার তিনআনী ভেলুয়া গ্রামে (সরকার বাড়ি) সম্ভান্ত মুসলিম পরিবারের জন্ম গ্রহণ করেন আবুল কালাম আজাদ সরকার। পিতামহ জনাব মরহুম কলিম উদ্দিন সরকার। সাবেক বিএডিসি কর্মকর্তা। পিতা জনাব আবদুস সবুর সরকার। মাতা আসমা খাতুন। তিন ভাইবোনের মধ্য কবি সবার বড়। ছেলেবেলা থেকেই চিন্তাশীল মনোভাবের অধিকারী।

Products list of Our Sherpur
শেরপুর জেলার যেসব পণ্য আওয়ার শেরপুর এ পাওয়া যায়।

শিক্ষা জীবন

জনাব আজাদ সরকার ভেলুয়া উচ্চ বিদ্যালয় থেকে ২০০৪ সালে মাধ্যমিক এবং ২০০৬ সালে ডাঃ সেরাজুল হক ইন্সটিটিউট থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। এরপর শেরপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ২০১১ সালে ব্যবস্থাপনা বিভাগ থেকে বিবিএস অনার্স ও ২০১২ সালে এমবিএস বিষয়ে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১৩ সালে শিক্ষাজীবন ইতিটেনে অভিরাম ভাবে লিখে যাচ্ছেন।

কর্মজীবন

শ্রীবরদী আয়শা আইন উদ্দিন মহিলা কলেজে উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত আছেন কবি আবুল কালাম আজাদ সরকার। শিক্ষকতার পাশাপাশি ম্যাগাজিন, ব্লগ, সাপ্তাহিক পত্রিকায় নিয়মিত লিখে যাচ্ছেন।

Azad Sarker

লেখালেখি

২০০২ সালে নিজের সম্পাদনায় মাসিক সাহিত্য ম্যাগাজিন ’দৃষ্টি’ প্রকাশ করেন। তারপর একাধারে সাপ্তাহিক পোষ্ট কার্ড, সাপ্তাহিক বাণী, টান, কবিতা প্রকাশ হয় । ’মায়ের আদর’ তার দৃষ্টি নন্দিত কবিতার জন্য শেরপুর সাহিত্য পরিষদের সেরা কবি নির্বাচন হোন আবুল কালাম আজাদ সরকার।

তথ্য: লেখক কর্তৃক সংগৃহীত।

Leave a Reply