চাল

অপেক্ষায় রইলাম তুলশীমালার চালের – Nasima Akter

নাছিমা আক্তার: উই তে আমার ২য় কেনাকাটা হলো দেলোয়ার ভাই এর তুলশীমালা চাল। অর্ডার করে বসে আছি , অপেক্ষায় রইলাম ভাইয়ার তুলশীমালার চালের। চাল যে ভালো হবে এ নিয়ে কোনো সন্দেহ নেই। উই তে আমরা যারা আছি সবাই জানি তুলশীমালার চাল কতোটা ভালো ও গুণাগুণ সম্পন্ন। এবার আসি দেলোয়ার ভাই এর কথায়। ভাইয়া খুব শান্ত একজন মানুষ। আমার মনে হয় ভাইয়া খুব কম কথা বলেন কিন্তু কাজের কথা বলেন।

ভাইয়ার কাছে থেকে যার কেনাকাটা করেছেন তারা সবাই নিশ্চয়ই জানেন যে, ভাইয়া তার পণ্য সম্পর্কে অনেক প্রশ্ন এবং সেগুলোর সমাধান তৈরি করে রেখেছেন। আমি না চাইতেই ভাইয়া আমাকে সেই সব প্রশ্ন ও উত্তর লিস্ট আকারে সেন্ড করে। এতে করে আমার জানা, অজানা সকল প্রশ্নই একদম ক্লিয়ার হয়ে যায়। শুধু তাই নয় অর্ডার সিস্টেম, পেমেন্ট সিস্টেম, ডেলিভারি সিস্টেম সবকিছু ই ভাইয়া আগে থেকেই লিস্ট আকারে জানিয়ে দেন। যার ফলে আমাদের দুজনের ই সময় কম লাগে আর আমরা চুড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে সক্ষম হই।

এই যে বুঝতে পারছেন কিভাবে ভাইয়া সময়ের সাশ্রয় করছেন, আর সেটা আবার অন‍্য কাজে লাগাতে পারছেন, আরো বেশি কাস্টমার হ্যান্ডেল করতে পারছেন। আমি তো ভাইয়ার কাছে থেকে এই গুণ টি শিখে নিলাম। এজন্যই স্যার বলেন যে বিক্রেতা হবার আগে দেশী পণ্যের ক্রেতা হোন। এই যে ক্রেতা না হলে কি এই গুণ টা সম্পর্কে জানতে পারতাম। এভাবেই আমরা যতো উদ্যোক্তাদের কাছে থেকে কেনাকাটা করবো নিজেরা ও ততোই দক্ষ হবো। একে অপরের কাছে থেকে কৌশল শিখতে পারবো। ভাইয়ার তুলশীমালা চাল হাতে পেয়ে রিভিউ দিবো ইনশাআল্লাহ ।

Leave a Reply