শেরপুরে ডিভাইনের নতুন কমিটি। সোহাগি সভাপতি, সম্পাদক ইমন খান

0
238

ডেস্ক : কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সামাজিক স্বেচ্ছাসেবী যুব সংগঠন ‘ডিভাইন হেল্পারস অব বাংলাদেশ’ এক বছর মেয়াদের নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে সোহাগি আক্তার ও ইমন খান। ৯ অক্টোবর শুক্রবার শহরের ডায়াবেটিস হাসপাতালের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও কমিটি প্রকাশ অনুষ্ঠানে এ কমিটি ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেরপুর ডায়াবেটিস হাসপাতালে মান্যবর সভাপতি জনাব রাজিয়া সামাদ ডালিয়া। ডিভাইনের প্রতিষ্ঠাতা সভাপতি ফয়জুর রহমান সজীবের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে শেরপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য শামীম হোসাইন, উপদেষ্টা সাংবাদিক ও কবি রফিক মজিদ ও বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনের জয়নাল আবেদীন হাজারী এবং সাবেক ভারপ্রাপ্ত মেয়র মতিউর রহমান মতি। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বদরুল মোর্শেদ আসাদ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি ৩৪ সদস্যে নতুন কমিটি ঘোষনা করেন। কমিটির অন্যান্যরা হলো, সহ-সভাপতি নুরুন্নাহার লাজুফা, সাংগঠনিক সম্পাদক নয়ন মিয়া ও আবু সায়েম, সহ-সাংগঠনিক সম্পাদক রুহুন আমিন রুবেল, অর্থ সম্পাদক আফিয়া খানম সাথী, প্রচার সম্পাদক মেহনাজ মেরী, দপ্তর সম্পাদক শাহিন আলম, আইন বিষয়ক সম্পাদক আবু রায়হান, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সৈয়দা সুমাইয়া বিপ্লব, সমাজ কল্যাণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েল, পরিবেশ বিষয়ক সম্পাদক মো সাদী,যুব ও ক্রীড়া সম্পাদক জসিম উদ্দিন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ প্রমূখ।
অনুষ্ঠানে জানানো হয়, সংগঠনটি ২০১৬ সালে শেরপুর জেলার ঝিনাইগাতি উপজেলার তিনানী মালিঝিকান্দা ইউনিয়নে যাত্রা শুরু করে রক্ত সংগ্রহ, রক্তদানে উৎসাহিতকরণ, নিরীক্ষর মহিলাদের প্রাথমিক শিক্ষার জন্য ডিভাইন স্কুল, পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি বর্জপাত সহনশীল তালবীজ রোপণ ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারীর পরিস্থিতিতেও ডিভাইন জেলার বিভিন্ন স্থানে সচেতনার জন্য লিফলেট ও মাস্ক বিতরণ, জীবাণুনাশক স্পে ছিটানোসহ নানান কাজ। এছাড়া জেলার স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে শিক্ষা ও পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।