শেরপুরে চাকরি মেলা অনুষ্ঠিত

0
159

বানিজ্যে ডেস্ক : শেরপুরে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের আয়োজনে দিনব্যাপী চাকরি মেলা’২০২০ অনুষ্ঠিত হয়েছে। ১৪ মার্চ শনিবার দুপুরে শহরের নবীনগর এলাকার কলেজ মাঠে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ও শেরপুর-১ আসনের সাংসদ মো. আতিউর রহমান।
কলেজের অধ্যক্ষ মো. আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন, ধর্ম বিষয়ক সম্পাদক মো. দুলাল মিয়া প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হুইপ আতিউর রহমান বলেন, টেকনিক্যাল স্কুল ও কলেজে পড়ালেখা করলে কারিগরি শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ সৃষ্টি হয়। ফলে চাকরি পাওয়ার অনেক বেশি সম্ভাবনা থাকে। তাই বর্তমান সরকার তরুণ প্রজন্মকে কারিগরি শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য উৎসাহিত করছে। কারণ কারিগরি জ্ঞানসমৃদ্ধ একজন তরুণের কোন না কোন কাজের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ ও অগ্রাধিকার সাধারণ শিক্ষার চেয়ে বেশি। বিদেশেও দক্ষ শ্রমিকের অগ্রাধিকার বেশি। তাই নিজেদের স্বাবলম্বী করে তুলতে হলে কারিগরি শিক্ষার বিকল্প নেই।
মেলায় প্রাণ গ্রুপ, মিনিস্টার ইলেক্ট্রনিকস, স্ট্যান্ডার্ড গ্রুপ, আরিফিন এন্টারপ্রাইজ, খালিদ গ্রুপ, ডাচ্ বাংলা প্যাক, পপুলার জুট মিলস্, মাইওয়ান ইলেক্ট্রনিকস ও এ বি কম্পিউটারের পক্ষ থেকে নয়টি স্টল স্থাপন করা হয়। এসব প্রতিষ্ঠানে চাকরির জন্য প্রায় দেড় শ তরুণ জীবন বৃত্তান্ত জমা দেন।