খবর

ডপস এর দরিদ্র শিক্ষার্থীদের মাঝে দ্বিতীয় পর্যায়ে খাদ্য-সামগ্রী উপহার

রফিক মজিদ : স্বেচ্ছাসেবী সংগঠন “দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা” (ডপস) এর পক্ষ থেকে প্রথম পর্যায়ে ৫ উপজেলার প্রায় ১২০ জন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া দরিদ্র শিক্ষার্থীর মধ্যে খাদ্য-সামগ্রী বিতরণ করার পর দ্বিতীয় পর্যায়ে ধাপে ধাপে শেরপুরের ৫ উপজেলার বিভিন্ন পয়েন্ট থেকে মাধ্যমিক পর্যায়ের ৭৫ জন শিক্ষার্থীর পরিবারের মাঝে একজন ডপস শুভাকাঙ্খীর আন্তরিক সহযোগিতায় খাদ্য সামগ্রী উপহার পৌঁছে দেয়ার কাজ সম্পন্ন করেছে।
করোনা ভাইরাসের সংক্রমণে যখন গোটা দেশ পর্যুদস্ত তখন দরিদ্র শিক্ষার্থীদের পাশে বরাবরের মত দাড়িয়েছে ডপস। এই কঠিন সময়ে যারা দিন এনে দিন খায় তারা ঘরে বসে থাকলে থাকতে হবে না খেয়ে আবার বাইরে গেলে রোগের নিষ্ঠুর সংক্রমণ থেকে রেহাই পাবে না কেউ। এমন উৎকন্ঠায় ভরা দুর্যোগময় মুহূর্তে হতাশাগ্রস্ত পরিবারগুলো ডপস এর সহযোগিতা পেয়ে সাময়িকভাবে হলেও হাফ ছেড়ে বাঁচার প্রয়াস পেয়েছে। অনাগত দিনগুলোর দুশ্চিন্তায় ফিকে হয়ে যাওয়া মুখগুলোয় ক্ষণিকের জন্য হলেও ফুটেছে আনন্দের হাসি।

কাজের বিষয়ে ডপস প্রতিষ্ঠাতা সেনা সদস্য শাহিন মিয়া, বিএসপি বলেন, “দূরে থাকলেও ডপস শুভাকাঙ্ক্ষী হৃদয়বান মানুষগুলোর সহযোগিতায় আমরা দরিদ্র শিক্ষার্থীদের পরিবারের পাশে দাড়াতে পেরেছি। সেজন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের উচিৎ দেশ এবং জাতির ক্রান্তিকালে আর্তমানবতার পাশে দাড়ানো, যতটা সম্ভব সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া।”

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *